UniqueShape BD Plan

আগ্রহীরা কীভাবে আমাদের সাথে শুরু করতে পারেন

UniqueShape BD একটি ই-কমারস প্রতিষ্ঠান। অনলাইনে এবং অফলাইনে পন্য কেনাবেচা করা আমাদের মূল লক্ষ্য ও ক্যারিয়ার। UniqueShape BD এর সাথে কাজ করার জন্য আপনাকে নির্ধারিত কোন সময় দেয়া লাগবে না। আপনি আপনার ইচ্ছামতো সপ্তাহে ২১-২৮ ঘন্টা সময় মানে দৈনিক ৩-৪ ঘন্টা সময় দিয়ে আমাদের সাথে ভালো ইনকামের সুযোগ পেতে পারেন। শুরুর ৪-৬ মাস হয়তো তুলনামূলক আপনার আয় কম হতে পারে কারণ এই সময়টি আপনি শিখবেন ও কাজ করবেন। তবে এতোটুকু হলফ করে বলতে পারি আপনি যদি আমাদের সাথে ৬ টি মাস লেগে থেকে কাজ শিখেন, এরপর আপনি খুব ভালো আয় করতে পারবেন।

কাজ শুরু করার পূর্বে কি কি লাগবে ?

  • লাগবে শুধু আমাদের সাথে কাজ করার ইচ্ছা প্রকাশ ।
  • একটি এন্ড্রয়েড ফোন বা পিসি সাথে ইন্টারনেট কানেকশন লাগবে।
  • এছাড়াও প্রাথমিক পর্যায়ে প্রয়োজন শুধু একটি ফেসবুক আইডি, আপনি চাইলে নিজের ফেসবুক আইডি ব্যবহার না করে নতুন আরেকটি আইডি খুলে কাজ করতে পারেন তবে এক্ষেত্রে আমরা আপনাকে আইডি খুলে দিবো ।
  • যদি সম্ভব হয় ৪ দিন সামনা সামনি বসে প্রাথমিক কাজ টুকু শিখে নেয়া যদি সামনা সামনি এসে বসে শেখা সম্ভব নাহয়, তাহলে আপনাকে আমরা মাইক্রোসফট ওয়ার্ডে বিস্তারিত লিখে দিবো, আপনাকে খুব মনোযোগ দিয়ে পড়ে বুঝে নিতে হবে এবং না বুঝলে জিজ্ঞাসা করতে হবে।

আপনি কীভাবে UniqueShape BD এর সাথে কাজ করে লাভবান হতে পারেন?

আপনার লাভবান হতে পারেন ২ ভাবে, এর মধ্য যে কোন ১ টি যে কোন সময় আপনি বেছে নিতে পারেন। একটি হচ্ছে পার্ট টাইম হিসেবে কাজ করে এবং আরেকটি হচ্ছে ক্যারিয়ার হিসেবে কাজ করে।

পার্ট টাইম হিসেবে কাজ

এখানে আপনি আপনার সময় অনুযায়ী বাসায় বসেই কাজ করবেন। শুধু কখন কখন কাজ করবেন আপনার টিম লিডারকে আগের দিন জানিয়ে দিবেন যেন তিনি আপনাকে সহযোগিতা করতে পারেন। আমাদের গত ২-৩ বছরের অভিজ্ঞতায় সরবোচ্চ ১০ জন কাস্টমার এর সাথে কথা বললেই ১-২ টি অর্ডার কনফার্ম পেয়ে যাই। আপনার ক্ষেত্রেও এমনটি হবে। পার্ট টাইম হিসেবে কাজ করলে আপনার কমিশনটি হবে যে কোন পন্যর বিক্রিত মূল্যর ১০% । যেমনঃ- ৫০০ টাকার পন্যর কমিশন ৫০ টাকা, ১০০০ টাকার পন্যর কমিশন ১০০ টাকা। ১ মাসে যতগুলো পন্যর অর্ডার আপনি কনফার্ম করবেন তার বিক্রিত মূল্যর ১০% কমিশন আপনাকে পরবর্তী মাসের ১-৫ তারিখের মধ্য দিয়ে দেয়া হবে।
এছাড়াও আমাদের দেয়া দাম থেকে যদি বেশি দামে পন্য বিক্রি করতে পারেন তাহলে তার অর্ধেক পাবেন, যেমন আমাদের কোন পন্যর দাম ৫০০ টাকা কিন্তু আপনি বিক্রি করলেন ৬০০ টাকায় তাহলে অতিরিক্ত এই ১০০ টাকার ৫০ টাকা পাবেন আপনি, তাহলে আপনি মোট কমিশন পাবেন ৫০০ টাকার ১০% ৫০ টাকা এবং অতিরিক্ত ৫০ টাকা মোট ১০০ টাকা যদি ৬০০ টাকায় বিক্রি করেন।
** মনে রাখবেন প্রথম ২ মাস আপনার অর্ডার নাও আসতে পারে বা ৪-৫ টার বেশি নাও আসতে পারে তবে আপনি যদি আপনার টিম লিডারের পরামর্শ অনুযায়ী ৩ টি মাস নিয়মিত কাজ করেন ৩-৪ মাস পর থেকে নিয়মিত অর্ডার পাবেন এবং তা আসতে আসতে বেশি হতে থাকবে। কারণ এই সময়টি আপনার শিখতে ও বুঝতেই সময় লেগে যাবে।


ক্যারিয়ার হিসেবে কাজ

এখানে আপনি আপনার সময় অনুযায়ী বাসায় বসেই কাজ করবেন কিন্তু একটি নির্ধারিত সময় আপনাকে দিতে হবে মিনিমাম ৪-৬ ঘন্টা সপ্তাহে ৫ দিন। এই নির্ধারিত সময়টি আপনার টিম লিডারকে ১ সপ্তাহ আগে জানিয়ে দিবেন যেন তিনি আপনাকে সহযোগিতা ও আপনার পারফর্মেন্স মনিটর করতে পারেন। আপনাকে সাপ্তাহিক কাজের রিপোর্ট তৈরি করে দিতে হবে এবং মাসিক ১ টি মিটিং এ শারীরিক ভাবে উপস্থিত থাকতে হবে।
এক্ষেত্রে আপনি ১ মাসে যতগুলো পন্যর অর্ডার আপনি কনফার্ম করবেন তার বিক্রিত মূল্যর ১২% কমিশন আপনাকে পরবর্তী মাসের ১-৫ তারিখের মধ্য দিয়ে দেয়া হবে। এছাড়াও আপনাকে একটি টার্গেট দেয়া হবে সেটি হচ্ছে- আপনার ৫০ টি ক্লাইন্টের অর্ডার (পন্য নয়) পূরণ হলে আপনার কমিশন বাড়িয়ে বিক্রিত মূল্যর ১৫% কমিশন করা হবে। আপনি আপনার টিম লিডারের পরামর্শ অনুযায়ী কাজ করলে এই টার্গেট পূরণ হতে আপনার ৬-৮ মাসের বেশি সময় লাগবে না।

শুধু তাই নয় এই টার্গেট পূরণ করতে পারলে আপনি হয়ে যাবেন UniqueShape BD এর পারমানেন্ট টিম মেম্বার। আমাদের ওয়েবসাইটে এক্সপার্ট টিম মেম্বার হিসেবে থাকবে আপনার ছবি। (যদি আপনি লিখিতচুক্তির মাধ্যমে আমাদের টিমের সাথে একটি নির্ধারিত সময় ঘরে বসে কাজ করার ইচ্ছা পোষণ করেন)
এছাড়াও আরও আকর্ষণীয় বিষয় হচ্ছে যে, আপনি আমাদের পার্মানেন্ট টিম মেম্বার হয়ে গেলে আপনার আয় বৃদ্ধির জন্য আমরা নিবো আরও কিছু উদ্যোগ যেমন –
  • প্রতি মাসে ১ বার করে আমরা আপনার ফেসবুক পেজ বুস্ট করে দিবো। এক্ষেত্রে সকল বিনিয়োগ আমরা করবো । এতে আপনার পণ্যর অর্ডারও বাড়বে আয়ও বাড়বে। ।
  • ফেসবুকের বাইরে ফেসবুকের মতই টুইটার ও লিংকড ইন ২ টি সোশ্যাল মিডিয়া, এই ২টি সোশ্যাল মিডিয়াতেও আপনাকে পেজ ও গ্রুপ করে দিবো এবং কীভাবে প্রচার করতে হবে ও অর্ডার কনফার্ম করতে হবে তা শিখিয়ে দেয়া হবে। এতে আপনার পণ্যর অর্ডারও বাড়বে আয়ও বাড়বে।
  • এছাড়াও আমাদের কিছু টিম মেম্বার থাকবে যারা পার্ট টাইম কাজ করে আপনার যদি সামর্থ্য থাকে তাহলে আপনি চাইলে আমাদের ২/৩/৫/৭ জন টিম মেম্বার গাইডলাইন ও নিয়ন্ত্রণ করতে পারেন কীভাবে গাইডলাইন ও নিয়ন্ত্রণ করবেন তা আপনাকে শিখিয়ে দেয়া হবে। শুধু তাদের গাইডলাইন ও নিয়ন্ত্রণ করার কারণে তারা যত গুলো অর্ডার কনফার্ম করবে, সেই অর্ডারের বিক্রিত মূল্যর ৩-৫% কমিশন আপনি পাবেন এতে আপনার টিমের পণ্যর অর্ডারও বাড়বে আয়ও বাড়বে ।

আপনি আমাদের পার্মানেন্ট টিমমেম্বার হয়ে গেলেই বামপাশে উল্লেখিত সুবিধা গুলো পাবেন কারণ আপনি যখন ৫০ টি ক্লাইন্টের অর্ডার (পন্য নয়) পূরণ করবেন তখন আপনার অভিজ্ঞতা হবে কীভাবে ক্লাইন্ড হ্যান্ডেল করতে হয়, কীভাবে অর্ডার কনফার্ম করে ক্লাইন্ট ধরে রাখতে হয় কারণ অনেক ধরণের ক্লাইন্ট থাকে, কাজ না করলে আপনার অভিজ্ঞতা হবে না। আপনার অভিজ্ঞতা হয়ে গেলেই আপনার উপর ভরসা করে আমরা উপরিউক্ত উদ্যোগ গুলো নিতে পারবো। এতে আপনি অনায়াসেই মাসে ১০-১৫ হাজার টাকা আয় করতে পারবেন ঘরে বসে প্রতিদিন ৪-৬ ঘন্টা সপ্তাহে ৫ দিন ও মাসে ১-২ টি মিটিং এ শারীরিক ভাবে উপস্থিত থেকে সময় দিয়ে।

ক্যারিয়ার হিসেবে UniqueShape BD এর সাথে আপনার পরবর্তী ধাপ

পরবর্তী ধাপে আপনি পার্মানেন্ট মেম্বার হওয়ার পর থেকে শুরু যদি এভাবে ৩০ মাস (আড়াই বছর) ধরে আমাদের সাথে কাজ করে আমাদের সফল উদ্যোক্তা হিসেবে বড় হতে সহযোগিতা করেন। তাহলে আমরাও আপনাকে উদ্যোক্তা হিসেবে সফল করার জন্য কাজ করবো। তবে এক্ষেত্রে আপনাকে অফিসিয়াল ভাবে শারীরিক ভাবে উপস্থিত থেকে সপ্তাহে ৫ দিন ৬ ঘন্টা করে অফিস করতে হবে। আমরা আপনাকে বাংলাদেশে নারী উদ্যোক্তাদের তত্তাবধানে আপনাকে প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবো।

আপনার নিজের মাধ্যমে ১৫% সেল কমিশন ও টিমের মাধ্যম থেকে পাওয়া ৫% সেল কমিশন ছাড়াও তখন আপনার সাথে যুক্ত হবে জেলা কমিশন। আপনাকে নির্দিষ্ট একটি বা কয়েকটি জেলার প্রধান বানিয়ে দেয়া হবে । সেই জেলা থেকে যতগুলো অর্ডার আসবে তার ৩% কমিশন পাবেন। সেক্ষত্রে আপনার কমিশন সব মিলিয়ে দাঁড়াবে প্রায় ৩০-৫০ হাজার টাকা ইনশাআল্লাহ্‌।


মালিকানার সুযোগ থাকছে UniqueShape BD এর সাথে যা আপনার পরবর্তী ধাপ

এছাড়াও পরবর্তী ধাপে আপনি পার্মানেন্ট মেম্বার হওয়ার পর থেকে শুরু যদি এভাবে ৬০ মাস (পাঁচ বছর) ধরে আমাদের সাথে কাজ করে আমাদের সফল উদ্যোক্তা হিসেবে বড় হতে সহযোগিতা করেন। তাহলে আমরাও আপনাকে উদ্যোক্তা হিসেবে সফল করার জন্য কাজ করবো। তবে এক্ষেত্রে আপনাকে অফিসিয়াল ভাবে শারীরিক ভাবে উপস্থিত থেকে সপ্তাহে ৫ দিন ৬ ঘন্টা করে অফিস করতে হবে। আমরা আপনাকে বাংলাদেশে নারী উদ্যোক্তাদের তত্তাবধানে আপনাকে প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবো এবং হয়ে যাবেন আমাদের ১ জন শেয়ার হোল্ডার। যে শেয়ার হোল্ডার হওয়ার সুবাদে আপনার অবর্তমানেও আপনি পাবেন কমিশন।

আপনার নিজের মাধ্যমে ১৫% সেল কমিশন ও টিমের মাধ্যম থেকে পাওয়া ৫% সেল কমিশন ছাড়াও তখন আপনার সাথে যুক্ত হবে বিভাগ কমিশন। আপনাকে নির্দিষ্ট একটি বিভাগের প্রধান বানিয়ে দেয়া হবে । সেই বিভাগ থেকে যতগুলো অর্ডার আসবে তার ২% কমিশন আপনি পাবেন। সেক্ষত্রে আপনার কমিশন সব মিলিয়ে দাঁড়াবে প্রায় ৫০-৮০ হাজার টাকা ইনশাআল্লাহ্‌।

আমাদের সম্পর্কে আরও কিছু তথ্য

  • আমাদের ওয়েবসাইট https://uniqueshapebd.com/
  • আমরা সম্পূর্ণ অরজিনাল পন্য নিয়েই কাজ করবো, কিছু কিছু বিউটি পন্য থাকে থাকে যার অরজিনাল টা বাংলাদেশে পাওয়া যায় না। আমরা যা কিনি তা সবই রিপ্লিকা। আর এই রিপ্লিকার মধ্য আবার রয়েছে ভালো খারাপ , আমরা অরজিনাল পন্যর পাশাপাশি (দাম এগুলোর অনেক বেশি) রিপ্লিকার অরজিনাল পন্য গুলোও চায়না থেকে ইম্পোরট করবো। কাস্টমার কোন ভাবে নকল পন্য প্রমাণ করতে পারলে পন্য পরিবর্তন করে বা টাকা ফেরত দেয়া হবে।
  • ঢাকার মধ্যে আমরা দিচ্ছি ক্যাশ অন হোম ডেলিভারি। ঢাকার বাইরে কিছু কিছু জেলায় ক্যাশ অন ডেলিভারি দিচ্ছি। ঢাকার বাহিরে যেগুলো ক্যাশ অন হোম ডেলিভারি যাবে না সেগুলোর পন্য যাবে কুরিয়ারের মাধ্যমে। ঢাকায় ডেলিভারি দিবে বাইক রাইড সার্ভিস (পাঠাও) ও ঢাকার বাইরে যাবে (সুন্দরবন/এস এ পরিবহন) কুরিয়ারের মাধ্যমে।
  • ভবিষ্যতে আমরা বিউটি ও হেলথ এর পন্য ছাড়াও নারীদের পোশাক ও বাচ্চাদের পন্যতেও যাবো ইনশাআল্লাহ্‌।

মনে রাখবেন আপনি যদি কখনো আমাদের সাথে আর কাজ না করার ইচ্ছা পোষণ করেন তাহলে আপনার ফেক ফেসবুক আইডি টি আমাদের দিয়ে দিতে হবে এছাড়াও আপনার যে কোন প্রশ্ন থাকলে করতে পারেন :)